ঢাকা,মঙ্গলবার, ৭ মে ২০২৪

পেকুয়ায় চাঁদার দাবীতে বসতবাড়ি ভাংচুর,আহত-৩

পেকুয়া প্রতিনিধি :: কক্সবাজারের পেকুয়ায় চাঁদার দাবীতে নিমার্ণাধীন একটি বসতবাড়িতে হামলা চালিয়ে ঘরের দেওয়াল ভাংচুর ও ব্যাপক লুটপাটের ঘটনা ঘটে। এসময় হামলাকারীদের বাধা দিলে তারা ঘরের মালিক সহ ৩ জন কে পিটিয়ে গুরুত্বর জখম করে। আহতদেরকে স্থানীয়রা উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

বুধবার (৬ এপ্রিল) দুপুর আড়াটার দিকে উপজেলার রাজাখালী ইউপির টেকঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহতরা হলেন একই এলাকার আবুল হোছন (৬৫), তার পুত্র মোঃ মিজান (২৪), পুত্রবধূ আরজু মেহের (২২)।

আরজু মেহের জানান, আমার ছেলে মেয়েদের নিয়ে সুখে শান্তিতে বসবাস করার জন্য অনেক কষ্ট করে আমার স্বামীর উপার্জিত টাকা দিয়ে একটি বিল্ডিং ঘর নির্মাণ কাজ শুরু করি। বাড়ি নির্মাণ কাজ করতে গিয়ে দীর্ঘ দিন ধরে একই এলাকার হাছান মাঝির পুত্র মোহাম্মদ নোমান ১ লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছেন। চাঁদার দাবীকৃত টাকা না পেয়ে ঘটনার দিন দুপুরে তার নেতৃত্বে দেশীয় অস্ত্রসস্ত্র সজ্জিত সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার নিমার্ণাধীন বাড়িতে অনুপ্রবেশ করে কাজ বন্ধ করে দেন। আমরা এতে প্রতিবাদ করলে হাসান মাঝির পুত্র নোমান, মনু মাঝির পুত্র মোঃ শাহীন, তার ভাই শাহাজান, মো কাদেরের পুত্র মোঃ অলি ও ইলিয়াস, আবদু রহিম, সিরাজ, মোঃ মানিকসহ ৩/৪ জন বহিরাগত সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে লোহার রড ও হাতুড়ি দিয়ে আমাদেরকে পিটিয়ে জখম করে। পরে স্থানীয়রা এগিয়ে এসে আমাদেরকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এদিকে আহত গৃহবধূ আরজু মেহের বাদী হয়ে পেকুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী অভিযোগ পাওয়ার সত্যতা জানিয়ে বলেন ঘটনার সুষ্ট তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: